সুন্নত.ইনফো ×
    সুন্নতী খাঁটি ঘি  ২০০ গ্রাম
 

সুন্নতী খাঁটি ঘি ২০০ গ্রাম

ট্যাগ সমূহ: সুন্নতী খাঁটি ঘি ২০০ গ্রাম

  • ৳ ৩০০


নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি আমাদেরজন্য সর্বোত্তম আদর্শ ও রহমত মুবারক। সমস্ত প্রকার নিয়ামত, রহমত, বরকত, শেফা সবকিছুই সুন্নত মুবারক উনার মধ্যেই নিহিত।

    পবিত্র সুন্নতী খাবারের তালিকায় ঘি অন্যতম একটি বরকতময় খাবার। ঘি সম্পর্কে পবিত্র হাদিস শরীফ উনার মধ্যে ইরশাদ হয়েছে যে, হযরত আবদুল্লাহ ইবনে ওমার আলাইহিস সালাম উনার থেকে বর্ণিত, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি ইরশাদ মুবারক করেন- ‘যদি আমাদের কাছে বাদামি গমে তৈরি ও ঘিয়ে সিক্ত সাদা রুটি থাকত, তাহলে সেগুলো আহার করতাম। সুবহানাল্লাহ! আনসারি এক সাহাবি রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু এই কথা শুনে এ ধরনের রুটি নিয়ে আসেন...। (ইবনে মাজাহ শরীফ : ৩৩৪০)।

  উপকারিতা :  .    ঘি থেকে ভিটামিন , , ডি পাওয়া যায় এছাড়া খাঁটি ঘি- আছে কে টু এবং কনজুগেটেড লিনোলিক অ্যাসিড নামের অ্যান্টি-অক্সিডেন্ট যা সুস্থতার জন্য জরুরি।

২.   ঘি থেকে লিভারের জন্য উপকারী ফ্যাটি অ্যাসিড পাওয়া যায় এই ফ্যাটি  অ্যাসিড শক্তি উৎপাদন করতে সাহায্য করে।

৩.   ঘি থেকে পাওয়া ফ্যাটি অ্যাসিড অন্য সব ফ্যাট ঝরিয়ে ওজন কমাতে সহায়তা করে।

৪.   ঘি থেকে প্রচুর পরিমাণে বুটারিক অ্যাসিড পাওয়া যায় এই শর্ট চেইন ফ্যাটি অ্যাসিড পেটে ব্যথা বা শরীরের অন্য কোনও অংশের ব্যথা এবং হজমের সমস্যা দূর করে।

৫.   ঘি পাকস্থলী থেকে অ্যাসিড নিঃসরণে সহায়তা করে এতে খাবার দ্রুত হজম হয়।

৬.   খাঁটি ঘি প্রচুর পরিমান অ্যান্টি অক্সিডেন্টে সমৃদ্ধ থাকে অন্য খাবার খাওয়ার পর সেসব থেকে ভিটামিন মিনারেল শোষণে সাহায্য করে ঘি। এতে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। বুটারিক এসিডের আধিক্য অন্ত্রে টি-সেল উৎপন্ন করে। এই টি-সেল শরীর থেকে ক্ষতিকারক উপাদান বের করে দেয়।

৭.   গরুর দুধ থেকে তৈরি খাঁটি ঘি ক্যানসার রোধ করতে সহায়তা করে

৮.  খাঁটি ঘি তে বুটারিক অ্যাসিড থাকে যা ক্যানসার

 

আপনার মূল্যায়ন লিখুন

Note: HTML is not translated!
    খারাপ           ভালো