সুন্নত.ইনফো ×

সুন্নতী খাবার

ক্বিচ্ছা (قِثَّاءٌ‏), একটি মজাদার সুন্নতী খাবার

ক্বিচ্ছা (قِثَّاءٌ‏), একটি মজাদার সুন্নতী খাবার

এটার তাপ ওটার ঠান্ডাকে দমন করে। (আবূ দাঊদ শরীফ, তিরমিযী শরীফ)

বিস্তারিত পড়ুন
শক্তিবর্ধক সুন্নতী পানীয় নাবীয

শক্তিবর্ধক সুন্নতী পানীয় নাবীয

উম্মুল মু’মিনীন আছ ছালিছা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য সকালে নাবীয তৈরি করতেন। যখন রাত হতো তিনি তা পান করতেন। অতঃপর তিনি রাতে (পূনরায়) নাবীয তৈরি করতেন। যখন সকাল হতো তিনি তা পান করতেন। ‘উম্মুল মু’মিনীন আছ ছালিছা আলাইহাস সালাম তিনি বলেন, আমি সকাল-সন্ধ্যায় নাবীয পাত্র ধুয়ে নিতাম। হযরত মুকাতিল রহমতুল্লাহি আলাইহি তিনি বলেন, আমার পিতা উনার খিদমতে প্রশ্ন রাখেন, দৈনিক দুইবার? তিনি জওওয়াব মুবারক দিয়ে বলেন, হ্যাঁ, দুইবার।” (আবূ দাঊদ শরীফ)
তাহলে আজই তৈরি করে ফেলুন সুন্নতী নাবীয। পান করে কমেন্টে জানান কেমন লাগলো। ভালো লাগলে অবশ্যই পোষ্টটি শেয়ার করে দিন।
সকলের সুস্বাস্থ্য কামনায় করছি।
বিস্তারিত পড়ুন
সুন্নতী খাবার কালোজিরার তেল ব্যবহারের উপকারীতা

সুন্নতী খাবার কালোজিরার তেল ব্যবহারের উপকারীতা

পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে সুন্নতী খাবার কালোজিরার তেল ব্যবহারের অনেক উপকারীতা বর্ণিত রয়েছে। “হযরত আবূ হুরায়রাহ্‌ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। তিনি বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, মৃত্যু ছাড়া এমন কোন রোগ নেই কালোজিরায় যার আরোগ্যতা নেই।” (মুসলিম শরীফ: হাদীছ শরীফ নং ৫৬৬১)
বিস্তারিত পড়ুন
“যে ঘরে সিরকা থাকবে সে ঘর কখনো দারিদ্রতার মুখ দেখবেনা”

“যে ঘরে সিরকা থাকবে সে ঘর কখনো দারিদ্রতার মুখ দেখবেনা”

“হযরত ত্বলহা ইবনে নাফি’ রহমতুল্লাহি আলাইহি থেকে বর্ণিত। তিনি হযরত জাবির ইবনে ‘আবদুল্লাহ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনাকে বলতে শুনেছেন যে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি একবার আমার হাত ধরে স্বীয় হুজরা শরীফ তাশরীফ মুবারক রাখলেন। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক খিদমতে এক খণ্ড রুটি পেশ করা হলে তিনি ইরশাদ মুবারক করেন, কোন তরকারী কি নেই? উনারা বললেন, না। তবে অল্প কিছু সিরকা রয়েছে। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, সিরকা তো উত্তম তরকারী। হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার থেকে এ পবিত্র হাদীছ শরীফ শুনার পর আমি সিরকা পছন্দ করতে থাকি। (মুসলিম শরীফ: ৫২৪৮)

বিস্তারিত পড়ুন